পেট ব্যথার রোগীকে অস্ত্রোপচার, পাওয়া গেল আস্ত মোবাইল ফোন!

পেট ব্যথার রোগীকে অস্ত্রোপচার, পাওয়া গেল আস্ত মোবাইল ফোন!

অস্ত্রোপচার
মোবাইল ফোন - ফাইল ছবি

এক মাস ধরে পেটে ব্যথায় ভুগছিলেন খুনের দায়ে যাবজ্জীবন সাজা পাওয়া কারাবন্দি পরশুরাম। হাসপাতালে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে তার পেটে আস্ত মোবাইল ফোন দেখতে পান চিকিৎসকরা। পরে অস্ত্রোপচার করে সেটি বের করেন তারা। সূত্র : হিন্দুস্তান টাইমস। 

ভারতের কর্ণাটকের শিবমোগা কেন্দ্রীয় কারাগারে এমন ঘটনা ঘটেছে। বেঙ্গালুরুর ভিক্টোরিয়া হাসপাতালে তার অস্ত্রোপচার করে সেই মোবাইল ফোন বের করেন চিকিৎসকরা। বর্তমানে কয়েদি সুস্থ রয়েছেন।

খুনের দায়ে যাবজ্জীবন সাজা পাওয়া ৩৮ বছরের পরশুরাম অবৈধ উপায়ে মোবাইল ফোন যোগার করেন। কিন্তু কারাগারের রুটিন তল্লাশির সময় মহাবিপদে পড়েন তিনি। কারারক্ষীদের থেকে বাঁচতে ফোনটিকে অন্য কোথাও লুকানোর বদলে গিলে ফেলেন। 

পেট ব্যথার কারণে কোন ঝুঁকি না-নিয়ে গত ১ এপ্রিল বন্দি পরশুরামকে বেঙ্গালুরুতে পাঠানো হয়। ভর্তি করা হয় ভিক্টোরিয়া হাসপাতালে। ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকরা দেখতে পান, পেটের ভেতরে আস্ত একটা মোবাইল ফোন রয়েছে। পরে গত ২৫ এপ্রিল পরশুরামের অস্ত্রোপচার হয় ভিক্টোরিয়া হাসপাতালে। দীর্ঘ ৭৫ মিনিট ধরে অপারেশন শেষ মোবাইলটি বের করা হয়।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, চীনা ফোনটি আকারে ছোট হওয়ায় সেটি খাদ্যনালি দিয়ে পরশুরামের পাকস্থলীতে চলে গিয়েছিল। প্রায় ২০ দিন মোবাইল ফোনটি পেটের মধ্যে ছিল।

এ ঘটনার পর কারাগারে মোবাইল রাখার অভিযোগে পরশুরামের বিরুদ্ধে মামলা করেছে তুঙ্গানগর থানার পুলিশ।