বিএসএমএমইউ ও ইউজিসির মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমঝোতা

বিএসএমএমইউ ও ইউজিসির মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমঝোতা

স্বাস্থ্যসেবা
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত - সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় (২৯ নভেম্বর) বিএসএমএমইউ ভাইস চ্যান্সেলরের সম্মেলন কক্ষে উভয়পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

বিএসএমএমইউ ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মোহাম্মদ হাফিজুর রহমান এবং ইউজিসি‘র পক্ষে কমিশনের সচিব ড. ফেরদৌস জামান সমঝোতা স্মারক চুক্তিতে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দের জন্য নির্দিষ্ট ফি দিয়ে রেজিস্ট্রেশন নাম্বারযুক্ত একটি হেলথ্ কার্ড/চিকিৎসা সেবা বই বিএসএমএমইউ কর্তৃপক্ষ ইস্যু করবে।

এ হেলথ্ কার্ডের মাধ্যমে ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন ধরনের চিকিৎসা সেবা গ্রহনের ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রাপ্ত হবেন। এছাড়াও, হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ইউজিসি’র কর্তৃপক্ষ, কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য কেবিন/বিছানার তালিকা নির্ধারিত করা হয়।

সমঝোতা স্মারক স্বাক্ষরকালে বিএসএমএমইউর প্রোভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, ইউজিসি’র বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. গোলাম দস্তগীর, বিএসএমএমইউর উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগীসহ উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।




আরওঃ   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়