শিশু আহনাফের মৃত্যু: বিএমডিসিকে যে নির্দেশ দিল স্বাস্থ্য অধিদপ্তর

শিশু আহনাফের মৃত্যু: বিএমডিসিকে যে নির্দেশ দিল স্বাস্থ্য অধিদপ্তর

স্বাস্থ্য অধিদপ্তর
শিশু আহনাফের মৃত্যু: বিএমডিসিকে যে নির্দেশ দিল স্বাস্থ্য অধিদপ্তর - ফাইল ছবি

মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে (জেএস হাসপাতাল) সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আহনাফ তাহমিন আয়হামের মৃত্যুর ঘটনায় ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলকে (বিএমডিসি) নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিকসমূহ বিভাগের পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানের সই করা এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেক-আপ সেন্টারে সুন্নতে খতনার সময় শিশু আহনাফ তাহমিন আয়হামের মৃত্যুতে সুন্নতে খতনার সহিত পত্রিকায় প্রকাশিত সংবাদের আলোকে সংশ্লিষ্ট চিকিৎসক ডা. ইশতিয়াক আজাদ, ডা. মাহবুব মোর্শেদ ও ডা. এসএম মোক্তাদির এর বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে অত্র দপ্তরকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো। এতে মহাপরিচালক মহোদয়ের অনুমোদন রয়েছে।

গত মঙ্গলবার জেএস হাসপাতাল খতনার সময় শিশু আহনাফ তাহমিন আয়হামের মৃত্যু হয়। ওই দিন রাতেই শিশুটির বাবা মোহাম্মদ ফখরুল আলম বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন। মামলায় জেএস হাসপাতালের ডা. এস এম মুক্তাদিরসহ ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫ জনকে আসামি করা হয়। পরে পুলিশ জেএস ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ডা. এস এম মোক্তাদির হোসেন ও চিকিৎসক মাহাবুব মোরশেদকে গ্রেপ্তার করে।




আরওঃ   স্বাস্থ্য অধিদপ্তর