শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গ রূপে চালু করার নির্দেশ

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গ রূপে চালু করার নির্দেশ

স্বাস্থ্যমন্ত্রী
শনিবার (২৭ এপ্রিল) গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  - সংগৃহীত

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালকে পূর্ণাঙ্গ রূপে চালু করার জন্য স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

শনিবার (২৭ এপ্রিল) গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন মন্ত্রী। 

এদিন গোপালগঞ্জ ও নড়াইল জেলার বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান পরিদর্শন করে স্বাস্থ্যমন্ত্রী।সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম, অতিঃ মহাপরিচালক (পরিকল্পনা ও গবেষণা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, পরিচালক (হাসপাতাল) ডা. মঈনুল আহসান, গোপালগঞ্জের  সিভিল সার্জন, জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও এবং মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

শ্রদ্ধা নিবেদন শেষে মাননীয় মন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গিমাডাঙা কমিউনিটি ক্লিনিক, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র এবং ইডিসিএল প্লান্ট পরিদর্শন করেন।

গোপালগঞ্জের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান পরিদর্শন শেষে পরিদর্শক দলটি লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নড়াইল এবং নড়াইল ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

একইদিনে নড়াইল সদর হাসপাতালে অপর একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়। সেখানে নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা হাসপাতালের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে মাননীয় মন্ত্রীকে অবহিত করেন। তিনি হাসপাতালের জন্য বিশেষজ্ঞ চিকিৎসক, প্রয়োজনীয় যন্ত্রপাতি, পরিছন্নতা কর্মীসহ অন্যান্য জনবল সংকটের ব্যাপারে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত সকলের কথা মনোযোগ দিয়ে শোনেন এবং হাসপাতালটিকে জনমানুষের সেবার জন্য একটি আদর্শ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। 




আরওঃ   স্বাস্থ্য মন্ত্রণালয়