আমেরিকার বায়ো-র‌্যাড ল্যাবের EQAS স্বীকৃতি পেল এনআইএলএমআরসির ৩টি বিভাগ

আমেরিকার বায়ো-র‌্যাড ল্যাবের EQAS স্বীকৃতি পেল এনআইএলএমআরসির ৩টি বিভাগ

সম্মাননা
আমেরিকার Bio-Rad Laboratories থেকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত EQAS (External Quality Assurance Services) সনদ অর্জন করেছে বাংলাদেশের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারের ভাইরোলজি বিভাগ - সংগৃহীত

আমেরিকার Bio-Rad Laboratories থেকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত EQAS (External Quality Assurance Services) সনদ অর্জন করেছে বাংলাদেশের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারের ভাইরোলজি বিভাগ। HIV/HEPATITIS Qualitative & Quantitative Test এর উপর এই স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানটি। এরআগে, প্রতিষ্ঠানটির বায়োকেমিস্ট্রি এবং ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবও একই প্রতিষ্ঠান থেকে স্বীকৃতি লাভ করে।   


Bio-Rad QC গত ১ বছর ধরে বিশ্বের উন্নত ল্যাবরেটরিগুলোর সাথে NIMLRC'র কর্মপ্রক্রিয়ার গুণগত মান পর্যালোচনা ও মূল্যায়ন করে এই অনুমোদন দেয়।


পরীক্ষার প্রক্রিয়াগুলোর নির্ভুলতা, নির্ভরযোগ্যতা এবং বিশ্বাসযোগ্যতা নিশ্চিত করার জন্য EQAS অপরিহার্য, যা রোগীর সঠিক রোগ নির্ণয়ে ভূমিকা রাখে।


উল্লেখ্য, ইতোপূর্বে কোভিড ১৯ মহামারীকালিন অত্র প্রতিষ্ঠানের ভাইরোলজি বিভাগটি WHO Global Round of Laboratory Proficiency Testing for the Detection of SARS-CoV-2 by PCR program এ অংশগ্রহন ও ১০০% স্কোর অর্জনের মধ্য দিয়ে সফলতা অর্জন করে।