বিএসএমএমইউতে শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় সোজাকরণ ইউনিট চালু

বিএসএমএমইউতে শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় সোজাকরণ ইউনিট চালু

বিএসএমএমইউ
বিএসএমএমইউতে শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় সোজাকরণ ইউনিট চালু - ছবি- সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় সোজাকরণ ইউনিটের উদ্বোধন করা হয়েছে। ১০ বছরের এক শিশুর অপারেশনের মাধ্যমে এ ইউনিট চালু করা হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) কেবিন ব্লকের অপারেশন থিয়েটারে ফুয়াদ হাসান নামে এক শিশুর বাঁকা পিঠ সোজা করার জন্য মেরুদন্ডের বাঁকা হাড়ের সফল অস্ত্রোপচার করা হয়েছে।

এ কার্যক্রমের উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এসময় অর্থোপেডিক সার্জারি বিভাগের ইউনিট প্রধান অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম, উক্ত বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু, উপাচার্যের পিএস সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল, ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের বহিবির্ভাগ ভবন ২ এর ৪০৭নং কক্ষে প্রতি রবিবার বাঁকা পিঠের সমস্যায় নিয়ে ভোগা শিশুদের অভিভাবকগণ যোগযোগ করে এই সেবা তাঁর সন্তানের জন্য নিতে পারবেন। বিএসএমএমইউ’র পক্ষ থেকে স্বল্পমূল্যে অস্ত্রোপচারসহ এই চিকিৎসাসেবা প্রদান করা হবে।

এদিকে আজ সচিবালয়ে অনুষ্ঠিত ২০২১ইং ২০২২ইং শিক্ষাবর্ষের এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষার বিষয়ে একটি প্রস্তুতিমূলক সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ উপস্থিত হন।



ইভেন্ট স্ট্রিম : শিশু স্বাস্থ্য নিয়ে লেখাসমূহ


আরওঃ   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়