বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু

বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু

স্বাস্থ্যসেবা
কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু - সংগৃহীত

কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করা হয়েছে কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এখান থেকে কিশোর-কিশোরীরা শুক্রবার এবং সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন মানসিক স্বাস্থ্য সেবা নিতে পারবেন। সোমবার (৪ সেপ্টেম্বর) কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল। 

এ সময় আরো উপস্থিত ছিলেন জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ডা. মো. শরীফুল ইসলাম, জুনিয়র কনসালটেন্ট সার্জারি ডা. মো. সাইদুল আনোয়ার, জুনিয়র কনসালটেন্ট এনেস্থিসিয়া ডা. জুলকারনাইন মজুমদার, মেডিকেল অফিসার (রোগ-নিয়ন্ত্রণ) ডা. তানজিম মজুমদার, মেডিকেল অফিসার ডা. নূরেন তাসকিন তুলি, মেডিকেল অফিসার ডা. খাদিজাতুল কোবড়া, মেডিকেল অফিসার ডা. মো. ফয়সাল আহমেদ সহ অন্যান্যরা।

কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র সম্পর্কে ডা. কামরুল হাসান সোহেল বলেন, বয়ঃসন্ধিকাল বা কৈশোরে কিশোর কিশোরীদের শারিরীক ও মানসিক অনেক পরিবর্তন ঘটে- যা একটি স্বাভাবিক প্রক্রিয়া। এই স্বাভাবিক পরিবর্তন নিয়েও কিশোর কিশোরীদের মাঝে অনেক প্রশ্ন, অনেক কৌতূহল থাকে। কিন্তু লজ্জার কারণে কারো সাথে শেয়ার করতে পারেন না। সেই বিষয়গুলো নিয়ে কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কেন্দ্রের চিকিৎসকদের পরামর্শ নিতে পারবে, প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিতে পারবে। কৈশোরে শারিরীক ও মানসিক সুস্বাস্থ্য নিশ্চিতের জন্য পুষ্টির উপর জোর দিতে হবে। কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কেন্দ্র থেকে কৈশোরকালীন পুষ্টির বিষয়ে পরামর্শ প্রদান করা হবে। কৈশোরকাল শারিরীক ও মানসিক স্বাস্থ্য গঠনের স্বর্ণকাল। এ কারণে কৈশোরকালীন স্বাস্থ্য সেবার দিকে সবাইকেই গুরুত্ব দেয়ার পরামর্শ দেন তিনি। 



ইভেন্ট স্ট্রিম : স্বাস্থ্য সারা দেশ