বরুড়ায় ৩টি বেসরকারি স্বাস্থ্যপ্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা

বরুড়ায় ৩টি বেসরকারি স্বাস্থ্যপ্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা

ভ্রাম্যমাণ আদালত
কুমিল্লার বরুড়া উপজেলার ৩টি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত - সংগৃহীত

কুমিল্লার বরুড়া উপজেলার ৩টি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে বরুড়া উপজেলা ফেয়ার হসপিটালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নু-এমং মারমা মং এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

এই সময় ফেয়ার হসপিটালকে লাইসেন্স নবায়ন না থাকা, প্রদর্শিত সেবা তালিকায় অসামঞ্জস্যতা সহ নানা অনিয়মের জন্য ৩০ হাজার টাকা জরিমানা করেন এবং অনিয়মগুলো সংশোধনের জন্য এক মাস সময় প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

সকালে বরুড়ার আড্ডায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মঈন উদ্দিন। এই সময় তার সাথে ছিলেন বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সিফাত সালেহ। ভ্রাম্যমাণ আদালত দি স্কয়ার ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন না থাকা, ফ্রিজে মেয়াদোত্তীর্ণ রিয়েজেন্ট পাওয়া সহ নানা অনিয়মের জন্য ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া সোনাইমুড়ী মডেল ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স না থাকা, পরিবেশ ছাড়পত্র না থাকা, বর্জ্য ব্যবস্থাপনা সন্তোষজনক না হওয়ায় এবং প্রদর্শিত সেবা তালিকার সাথে বাস্তবতার অসামঞ্জস্য থাকায় এবং ডাক্তার না হয়েও জেনারেল ফিজিশিয়ান হিসেবে চিকিৎসাপত্র দেয়ার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।



ইভেন্ট স্ট্রিম : স্বাস্থ্য সারা দেশ