জাপানের অর্থায়নকৃত প্রকল্প পরিদর্শনে স্বাস্থ্যের কর্মকর্তারা

জাপানের অর্থায়নকৃত প্রকল্প পরিদর্শনে স্বাস্থ্যের কর্মকর্তারা

স্বাস্থ্য সংবাদ
নোয়াখালী জেলায় জাপান-অর্থায়নকৃত বিভিন্ন প্রকল্পের কার্যক্রম পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্য অধিদপ্তর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর, বাংলাদেশে নিযুক্ত জাপান রাষ্ট্রদূত এবং ইউএনএফপিএ'র উচ্চ-পর্যায়ের কর্মকর্তারা - সংগৃহীত

নোয়াখালী জেলায় জাপান-অর্থায়নকৃত বিভিন্ন প্রকল্পের কার্যক্রম পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্য অধিদপ্তর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর, বাংলাদেশে নিযুক্ত জাপান রাষ্ট্রদূত এবং ইউএনএফপিএ'র উচ্চ-পর্যায়ের কর্মকর্তারা।

মঙ্গলবার (২২ এপ্রিল) পরিদর্শক দলটি নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে সংস্কারকৃত লেবার রুম, মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তচ্যুত অভিবাসী ওয়ার্ডের উদ্বোধন করেন। এছাড়াও তারা হাসপাতালে কর্মরত চিকিৎসক ও মিডওয়াইফদের সাথে ২৪/৭ জরুরী প্রসূতি পরিষেবাসমূহ CEmONC ও BEmONC পর্যবেক্ষণ করেন।

এরপর পরিদর্শক দল সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বেগমগঞ্জের মিরআলীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), নোয়াখালী জেলা সদর হাসপাতাল উপপরিচালক, কোম্পানীগঞ্জ, বেগমগঞ্জ ও সোনাইমুড়ী উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ সহ স্থানীয় জনপ্রতিনিধি এবং অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা।