বিএসএমএমইউর রেসিডেন্সি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএসএমএমইউর রেসিডেন্সি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

রেসিডেন্সি কোর্স
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) - ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিভিন্ন অনুষদের অধীনে মার্চ- ২০২৪ শিক্ষাবর্ষে রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজ ‘এ ’ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়।

এরআগে, শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত (২৪ নভেম্বর ২০২৩) রাজধানী ঢাকার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসের ১৫১টি হলে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের রেসিডেন্সি এমডি ও এমএস ভর্তি পরীক্ষায় ১৫ শত ৮৪টি আসনের বিপরীতে মোট চিকিৎসক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ হাজার ৫ শত ৭৯ জন। আধুনিক প্রযুক্তির মাধ্যমে সম্পূর্ণ মেধার ভিত্তিতে দ্রুততার সাথে পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হলো। 

পরীক্ষা কেন্দ্রসমূহ পরির্দশন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। 

পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুল হাকিম জানান, এ বছর মেডিসিন অনুষদে ৫২০টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা হলো ২ হাজার ৬ শত ১৮ জন, সার্জারি অনুষদে ৬৩৯ আসনের বিপরীতে ৩ হাজার ৫ শত ৩৪ জন, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক অনুষদে ১৯৬ আসনের বিপরীতে ৩ শত ৭৭ জন, ডেন্টাল অনুষদে ৮২ আসনের বিপরীতে ৩ শত ৯১ জন এবং শিশু অনুষদে ১৪৭ আসনের বিপরীতে ৬ শত ৯ জন পরীক্ষার্থী।

রেসিডেন্সি ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে এখানে ক্লিক করুন




আরওঃ   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়