৪ দাবিতে ফের আন্দোলনে পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

৪ দাবিতে ফের আন্দোলনে পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

আন্দোলন
পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি এসোসিয়েশন - ফাইল ছবি

প্রাইভেট ট্রেইনি ডাক্তারদের ৯ মাসের ভাতা বকেয়া, প্রাইভেট প্রতিষ্ঠানের নন রেসিডেন্ট ডাক্তারদের ভাতা বন্ধ এবং রেসিডেন্ট ডাক্তারদের বকেয়ার টাকা না পাওয়ার প্রতিবাদে ফের আন্দোলনে নেমেছেন পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। শনিবার (১৬ মার্চ) ৪ দাবিতে পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি এসোসিয়েশনের ব্যানারে কর্মবিরতিসহ কর্মসূচি ঘোষণা করেন।

সংগঠনের সভাপতি ডা. জাবির হোসেন ও সাধারণ সম্পাদক ডা. নূরুন্নবী স্বাক্ষরিত দাবিগুলো হলো:

১। এফসিপিএস ট্রেইনি ডাক্তারদের বকেয়া ভাতা ৭ দিনের মধ্যে পরিশোধ করতে হবে।

২। প্রাইভেট নন রেসিডেন্ট ডাক্তারদের ভাতা পুনরায় চালু করতে হবে নিয়মিতভাবে।

৩। প্রাইভেট রেসিডেন্ট ডাক্তারদের বকেয়া ভাতা সমূহ পরিশোধ করতে হবে।

৪। স্বাস্থ্য শিক্ষা মহাপরিচালক বিএমএ, সচিব এবং স্বাস্থ্য খাতের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতিশ্রুতি মোতাবেক ২৫ হাজার টাকা থেকে ভাতা আরেক দফা বৃদ্ধি করা। 

এর আগে  শনিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন্সে (বিসিপিএস) ভবনে বকেয়া ভাতার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন প্রশিক্ষণার্থী চিকিৎসকরা।

উল্লেখ্য, গতবছরের জুলাই মাসে মাসিক ভাতা ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকায় উন্নীত করার দাবিতে স্নাতকোত্তর পর্যায়ের বেসরকারি ট্রেইনি চিকিৎসকরা সারাদেশের সরকারি হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতি করে। তখন ভাতা ৫ হাজার টাকা বাড়িয়ে তা মাসিক ভিত্তিতে দেওয়ার প্রতিশ্রুতির পর প্রথমে আপত্তি জানালেও তখন কর্মস্থলে ফিরছিল চিকিৎসকরা।