বিএসএমএমইউর বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনিদের বর্ধিত ভাতা বরাদ্দ

বিএসএমএমইউর বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনিদের বর্ধিত ভাতা বরাদ্দ

বিএসএমএমইউ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) - ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যনয়রত বেসরকারি পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের বর্ধিত ভাতাবাবদ ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য ২৮,৮৪,২০,০০০ (আটাশ কোটি চুরাশি লক্ষ বিশ হাজার) টাকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। রোববার (৩১ ডিসেম্বর)  বিএসএমএমইউর রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

কর্তৃপক্ষের অনুমোদনক্রমে দেয়া আদেশে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের বাজেট শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা কর্তৃক জারিকৃত স্মারক নং- ৫৯.০০.০০০০.১৪৫.০২০.০০১.২০২৩-৪৭৫, তারিখ: ২৩/১১/২০২৩ খ্রিঃ মোতাবেক জারিকৃত আদেশ বলে বেসরকারী পোষ্ট গ্রাজুয়েট চিকিৎসকদের (রেসিডেন্সি/নন-রেসিডেন্সি) মাসিক ভাতা ২০০০০/- টাকা হতে ৫০০০/- টাকা বৃদ্ধি করে ২৫০০০/- টাকা হারে নির্ধারণ করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত প্রতিষ্ঠানে অধ্যনয়রত বেসরকারী পোষ্ট গ্রাজুয়েট ৪৮০৭ জনের ১২ মাসের জন্য সর্বমোট (৪৮০৭x৫০০০x১২)=২৮,৮৪,২০,০০০/- (আঠাশ কোটি চুরাশি লক্ষ বিশ হাজার) টাকা ব্যয় হবে। ২০২৩-২০২৪ অর্থ বছরে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত বাজেট হতে এই খরচ বহন করা হবে। 

আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলে জানিয়েছে বিএসএমএমইউ। এ লক্ষ্যে আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সকল অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, পরিচালকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।




আরওঃ   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়