বাংলাদেশের চিকিৎসাসেবার ভূয়সী প্রশংসা করলেন ভুটানের রাজা

বাংলাদেশের চিকিৎসাসেবার ভূয়সী প্রশংসা করলেন ভুটানের রাজা

স্বাস্থ্যমন্ত্রী
বাংলাদেশের চিকিৎসাসেবার ভূয়সী প্রশংসা করলেন ভুটানের রাজা - সংগৃহীত

বাংলাদেশের চিকিৎসাসেবার ভূয়সী প্রশংসা করেছেন সফররত ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে এক বিশেষ বৈঠকে তিনি এ প্রশংসা করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন গিয়ে এই বৈঠক করেন ভুটানের রাজা। বৈঠকে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বৈঠক শেষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ভুটানের রাজা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শনে এলে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন তাকে হাসপাতালের সেবা কার্যক্রম ঘুরিয়ে দেখান।

পরিদর্শন শেষে ভুটানের রাজা বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রীসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বিশেষ বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশের চিকিৎসা সেবার ভূয়সী প্রশংসা করেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক।

ভুটানের রাজা সে দেশে বাংলাদেশের আদলে একটি অত্যাধুনিক বার্ন হাসপাতাল নির্মাণের ব্যাপারে আগ্রহ প্রকাশ করলে বাংলাদেশের পক্ষ থেকে এ ব্যাপারে সব ধরনের সহায়তা করার আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বাংলাদেশের পক্ষ থেকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ শেষে ভুটান সরকার কর্তৃক প্রথম বাংলাদেশকে স্বীকৃতি প্রদান করায় ভুটানের রাজার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বৈঠকে ভুটানের চিকিৎসকদের বাংলাদেশে নিয়মিত প্রশিক্ষণ দেওয়ার ব্যাপারে রাজার নিকট থেকে প্রস্তাব দেওয়া হয়। স্বাস্থ্যমন্ত্রী ভুটানের চিকিৎসকদের বাংলাদেশে প্রশিক্ষণ দেওয়ার ব্যাপারে আগ্রহ দেখান।

পরিদর্শনকালে ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসিলসহ ভুটানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা রাজার সঙ্গে উপস্থিত ছিলেন।




আরওঃ   স্বাস্থ্য মন্ত্রণালয়