স্বাস্থ্য অধিদপ্তরের সামনে টেকনোলজিস্ট নিয়োগপ্রত্যাশীদের বিক্ষোভ

স্বাস্থ্য অধিদপ্তরের সামনে টেকনোলজিস্ট নিয়োগপ্রত্যাশীদের বিক্ষোভ

মেডিকেল টেকনোলজিস্ট
স্বাস্থ্য অধিদপ্তরের সামনে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগপ্রত্যাশীদের বিক্ষোভ - ছবি- সংগৃহীত

মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ ২০২০-এর চূড়ান্ত ফল প্রকাশ এবং করোনা রোধে আরও ২০ হাজার টেকনোলজিস্ট নিয়োগের দাবিতে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করছেন নিয়োগপ্রত্যাশীরা।

রোববার (৮ আগস্ট) সকালে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বাস্তবায়ন কমিটির নেতৃত্বে এই বিক্ষোভ শুরু হয়।

বিক্ষোভে অংশ নেওয়া মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগপ্রত্যাশীরা বলছেন, পরীক্ষা হয়ে যাওয়ার পর পাঁচ মাস পেরিয়ে গেছে। তবুও ফলাফল আটকে রাখা হয়েছে। চূড়ান্ত ফলাফল ঘোষণা না করা পর্যন্ত তারা স্বাস্থ্য অধিদপ্তরের সামনে থেকে সরবেন না।

নিয়োগ প্রত্যাশী মাহবুবা আক্তার সাথী বলেন, দীর্ঘ ১২ বছর রাজস্ব খাতে আমাদের কোনো নিয়োগ নেই। করোনা সংকটে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কোনো বিকল্প নেই। অথচ সমস্ত পরীক্ষা হয়ে যাওয়ার পরেও ফল আটকে রাখা হয়েছে। আমরা আশ্বাস নয়, চূড়ান্ত ফলাফল নিয়ে ঘরে ফিরব।

করোনার শুরু থেকেই বিভিন্ন সরকারি হাসপাতালে মেডিকেল টেকনোজিস্টের সংকট দেখা দেয়। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী দ্রুত সময়ের মধ্যে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের জন্য নির্বাহী আদেশ দেন। সে অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তর গত বছরের ২৯ জুন এক হাজার ২০০ জন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। যার লিখিত পরীক্ষা গত ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শেষ হয় গত ফেব্রুয়ারিতে। এরপর পাঁচ মাস পেরিয়ে গেলেও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়নি। নিয়োগপ্রত্যাশীদের দাবি স্বাস্থ্য অধিদপ্তরের কিছু কর্মকর্তা ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য ফল প্রকাশ নিয়ে সময়ক্ষেপণ করছেন।



ইভেন্ট স্ট্রিম : নিয়োগ বিজ্ঞপ্তি