প্রধানমন্ত্রীর সঙ্গে বাডাস নেতাদের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে বাডাস নেতাদের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী তাদের আশ্বাস দেন যে, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় তাদের সব ধরনের সহায়তা দেবে - ছবি: পিআইডি

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) তারা এ সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলে ছিলেন বাডাস সভাপতি জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান, সহ-সভাপতি ডা. সারওয়ার আলী, মহাসচিব মো. সাইফ উদ্দিন, যুগ্ম-মহাসচিব অধ্যাপক রশিদ-ই-মাহবুব ও জাতীয় পরিষদের সদস্য জাতীয় অধ্যাপক ডা. মাহমুদ হাসান।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস এ তথ্য জানিয়েছেন। খবর বাসসের।

সম্প্রতি ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশন (আইডিএফ) ডায়াবেটিসের গ্লোবাল অ্যাম্বাসেডর নির্বাচিত হওয়ায় বাডাস নেতারা তাদের অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। তারা প্রধানমন্ত্রীকে বলেন, বাডাস সুযোগ পেলে আন্তর্জাতিক মানের চিকিৎসক ও নার্স তৈরিতে ভূমিকা রাখতে পারে এবং বিদেশে তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারে।

তারা বাডাসের অনলাইন স্বাস্থ্যসেবা কার্যক্রম এবং সরকারের সহায়তায় ৩০০ ডিজিটাল স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করার পাশাপাশি সেই কেন্দ্রগুলোকে সরকারের কমিউনিটি হেলথ সেন্টারের সঙ্গে যুক্ত করার উদ্যোগ সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

প্রধানমন্ত্রী তাদের আশ্বাস দেন যে, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় তাদের সব ধরনের সহায়তা দেবে। এ সময় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইমিরেটাস অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।