‘দেশে জটিল রোগের চিকিৎসা সহজলভ্য হয়েছে’

‘দেশে জটিল রোগের চিকিৎসা সহজলভ্য হয়েছে’

ডায়াবেটিস
ডায়াবেটিস নীরব মহামারী। এ রোগ অন্যান্য রোগের কারণ - ছবি: সংগৃহীত

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ডায়াবেটিস যাতে জনস্বাস্থ্যের জন্য হুমকি না হয়, সে লক্ষ্যে সরকার কাজ করছে। ডায়াবেটিক রোগীর কল্যাণে ডায়াবেটিস হাসপাতাল নির্মাণে সহায়তা করা হচ্ছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালের অডিটোরিয়ামে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ডায়াবেটিস নীরব মহামারী। এ রোগ অন্যান্য রোগের কারণ। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কার্যক্রমের কারণে এ রোগ বিষয়ে দেশে সচেতনতা বেড়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে ডায়াবেটিক সমিতিকে হাসপাতাল প্রতিষ্ঠায় সমাজকল্যাণ মন্ত্রণালয় আর্থিকভাবে সহযোগিতা করছে।

তিনি দেশের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে বলেন, দেশেই এখন সকল রোগের চিকিৎসা সুবিধা রয়েছে। ডায়াবেটিসসহ অন্যান্য জটিল রোগের চিকিৎসা সহজলভ্য হয়েছে।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক এ কে আজাদ খানের সভাপতিত্বে আলেচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মো. সাইফ উদ্দিন ও বারডেমের মহাপরিচালক অধ্যাপক এমকেআই কাইয়ুম চৌধুরী।