কর্মবিরতি প্রত্যাহার, শনিবার থেকে কাজে ফেরার ঘোষণা

কর্মবিরতি প্রত্যাহার, শনিবার থেকে কাজে ফেরার ঘোষণা

চিকিৎসক আন্দোলন
৪ দাবিতে আন্দোলনকারী পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা - ফাইল ছবি

আগামী ৩০ মার্চ (শনিবার) থেকে কাজে যোগ দিতে আন্দোলনকারী পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছে পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশন। বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনসহ স্বাস্থ্যের ঊর্ধতন কর্মকর্তা ও চিকিৎসক নেতাদের সঙ্গে সফল বৈঠকের পর জরুরি মিটিংয়ে এ সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। আশ্বাস অনুযায়ী, আগামী ৩০ দিনের মধ্যে সকল দাবি পূরণ করা না হলে পুনরায় কঠোর পদক্ষেপ নেবে পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশন।

সংগঠনের সভাপতি ডা. জাবির হোসেন ও সাধারণ সম্পাদক ডা. নূরুন্নবী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ ২৮ মার্চ মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয় দেশের সকল পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডাক্তারদের প্রতিনিধিদের সাথে জরুরী সভায় মিলিত হন। ট্রেইনি ডাক্তারদের ৪ দফা দাবির প্রেক্ষিতে মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয় নিম্নোক্ত ব্যাপারগুলিতে আশ্বস্ত করেন। 

১. প্রাইভেট ট্রেইনি ডাক্তারদের সকল বকেয়া ভাতা ঈদের আগে পরিশোধ করা হবে। 

২. ১২ প্রতিষ্ঠানের রেসিডেন্ট ও নন রেসিডেন্ট ডাক্তারদের বকেয়া ও ভাতা পুনরায় চালুর করার ব্যাপারে বিএসএমএমইউর নতুন ভিসি মহোদয় ৭ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহণ করবেন। 

৩. ভাতা বৃদ্ধির ব্যাপারে মাননীয় মন্ত্রী মহোদয়, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছেন। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের সমন্বয়ের জন্য ১ মাস সময় চেয়েছেন। এর মধ্যেই তিনি আমাদের বেতন বাড়ানোর সকল কাজ শেষে করার প্রতিশ্রুতি দিয়েছেন। 

৪. আন্দোলনের কারণে ট্রেনিংয়ে যোগদানের পর কাউকে কোন ধরনের প্রশাসনিক বা অ্যাকাডেমিক হয়রানি করা হবে না বলে আশ্বাস্ত করেছেন। 

উপরোক্ত বিষয় বিবেচনায় রেখে আগামী শনিবার (৩০ মার্চ) থেকে সবাইকে নিজ নিজ ইন্সটিটিউটে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।