টাঙ্গাইলে সমাজভিত্তিক ক্যান্সার সেবা কেন্দ্র উদ্বোধন

টাঙ্গাইলে সমাজভিত্তিক ক্যান্সার সেবা কেন্দ্র উদ্বোধন

ক্যান্সার সেবা
টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার টেংগুরিয়া পাড়ায় সমাজভিত্তিক ক্যান্সার সেবা কেন্দ্রের উদ্বোধন - সংগৃহীত

টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার টেংগুরিয়া পাড়ায় সমাজভিত্তিক ক্যান্সার সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। ডায়াবেটিস ও হাইপারটেনশন এওয়ারনেস ফাউন্ডেশনের (ধাফ) পরিচালনায় গণস্বাস্থ্য সমাজভিত্তিক ক্যান্সার হাসপাতাল ও গবেষণা কেন্দ্র এবং কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টের সহযোগিতায় চলবে এর কার্যক্রম।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক ক্যান্সার হাসপাতালের ক্যান্সার প্রতিরোধ বিভাগের প্রকল্প সমন্বয়কারী ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডায়াবেটিস ও হাইপারটেনশন এওয়ারনেস ফাউন্ডেশনের (ধাফ) প্রতিষ্ঠাতা ডা. আকতার জামান।

আরও উপস্থিত ছিলেন ৯ নং হাবলা ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম, ধাফ (DHAF) ফাউন্ডেশনের ম্যানেজিং ডিরেক্টর মনিরুজ্জামান, মহেরা আনন্দ উচ্চ বিদ্যালয়ের প্রাধন শিক্ষক শাহিন মাস্টার। অনুষ্ঠান পরিচালনা করেন মুসলিম বয়েজ ক্লাবের সভাপতি মোমিনুর রহমান। 

উল্লেখ্য, ডা. আকতার জামান নিজ বাড়িতে দোতলা ভবন নির্মাণ করে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ প্রতিরোধ, স্ক্রিনিং, চিকিৎসা সেবা দিয়ে আসছেন প্রায় বিনামূল্যে। এখন যোগ হবে প্রাথমিক ক্যান্সার সেবা।

আশেপাশের ১০/১২টি গ্রামের মানুষ সেবা পাচ্ছে। ১০০ টাকা দিয়ে সদস্য হয়ে এক বছর নিয়মিত চেকআপ ও ফ্রি ঔষধ পাচ্ছেন তারা। এছাড়াও সামান্য খরচে ইসিজি, আল্ট্রাসনোগ্রাম ও অনেকগুলি প্যাথলজি পরীক্ষা করাতে পারছেন তারা। 



ইভেন্ট স্ট্রিম : ক্যান্সার সম্পর্কিত লেখাসমূহ