কারও অন্যায় আবদার শুনবো না: বিএসএমএমইউর নতুন ভিসি

কারও অন্যায় আবদার শুনবো না: বিএসএমএমইউর নতুন ভিসি

বিএসএমএমইউ
দায়িত্বগ্রহণ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন ভিসি দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক - সংগৃহীত

কারও অন্যায় আবদার শুনবেন না বলে সাফ জানিয়ে দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন ভিসি দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। দায়িত্বগ্রহণ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা. দীন মোহাম্মদ বলেন, আমার কাছে সবাই সমান। আমি কারও অন্যায় আবদার শুনবো না। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বলে দিয়েছেন। আমার অনেক চ্যালেঞ্জ আছে। আমি মনে করি- আপনারা সবাই খুবই ক্যাপাবল। বছরের পর বছর এখানে শ্রম দিয়ে আসছেন। সবাইকে জড়িয়ে ধরে এক সঙ্গে কাজ করতে চাই। আমি প্রশাসনিক ক্ষমতা দেখাতে আসিনি, আমি আপনাদের বন্ধু হয়ে কাজ করতে চাই। আপনাদের পাশে থেকে সব সমস্যা সমাধান করবো।

চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, অর্পিত দায়িত্ব পালন করলেই আমি সবচেয়ে খুশি হবো। অন্যকিছু দিয়ে আমাকে খুশি করা যাবে না। কেউ দায়িত্ব পালন করতে না পারলে দায়িত্ব থেকে সরে যেতে হবে। যিনি চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে পারবেন, তিনিই দায়িত্ব নেবেন।

ডা. দীন মোহাম্মদ আরো বলেন, আমার রুমে এসে অপ্রয়োজনীয় সময় ব্যয় করা পছন্দ করবো না। আপনারা সবাই অনেক কর্মঠ, কাজের মাধ্যমেই আপনাদের সঙ্গে আমার কথা হবে। আমি আপনাদের মতোই একজন।

প্রসঙ্গত, চক্ষু রোগী ও চক্ষু বিশেষজ্ঞ হিসেবে খুবই সুপরিচিত নাম অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক সর্বোচ্চ সম্মাননা ডা. আলিম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেন এই কৃতি চিকিৎসক। তার জন্মস্থান কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী এলাকায়। 




আরওঃ   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়